-->

রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩

খুলনা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩



খুলনা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ খুলনা বিশ্ববিদ্যালয় এ জনবল নিয়োগের নিমিত্তে তাদের অফিসিয়াল ওয়েবসাইটwww.ku.ac.bd এ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে ২২ জন বিভিন্ন ক্যাটাগরির জনবল নিয়োগ দেওয়া হবে । আগ্রহী নারী- পুরুষ উভয়েই যোগ্যতা সম্পন্ন হলে ২৬ ফেব্রুয়ারী ২০২৩ইং তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন । চলুন খুলনা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – এর আলোকে আরো বিস্তারিত জেনে নেই ।


নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে । নিচে আপনাদের সুবিদার্থে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হইল । আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন । সম্পূর্ণ বিজ্ঞপ্তি দেওয়া হল-


একটি বিজ্ঞপ্তি ও মিস হবে না আমাদের অফিসিয়াল অ্যাপটি ডাউনলোড করে নিন।


সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে এই ওয়েবসাইটে recentbdjobscircular.blogspot.com এবং প্লে-স্টোর লিংক এ  গিয়ে আমাদের অফিসিয়াল অ্যাপটি ডাউনলোড করতে পারেন  তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে এবং অ্যাপে । নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।


কাজের সংক্ষিপ্ত বিবরণ

  • প্রতিষ্ঠানের নাম: খুলনা বিশ্ববিদ্যালয় 
  • চাকরির ধরণ: সরকারি চাকরি
  • চাকরির প্রকৃতি: ফুল টাইম (Full Time)
  • শূন্যপদ - Vacancy: ৩১,০৭,২৪
  • বয়সসীমা: ১৮-৩৫ বৎসর ।
  • যোগ্যতা : দয়াকরে নিচে বিজ্ঞপ্তিতে দেখুন ।
  • লিঙ্গ: পুরুষ-মহিলা উভয়ই আবেদন করতে পারবে।
  • আবেদনের ফি (Application Fee) : ৬০০/-, ৫০০/-, ৩০০/-, ২০০/- ১০০/- টাকা।
  • অফিসিয়াল ওয়েবসাইট (Official Website): www.ku.ac.bd
  • আবেদনের সময়সীমা: ২৬/০২/২০২৩ ইং তারিখ পর্যন্ত।












আবেদনের পদ্ধতি – Apply Process Khulna University Job Circular 2023

আবেদন অনলাইনে (Online) করতে হবে এবং পূরণকৃত আবেদনপত্র ডাউনলোড করতঃ প্রয়োজনীয় (০৪নং শর্তে চাহিত) কাগজপত্রাদিসহ ১০ম গ্রেড বা তদূর্ধ্ব গ্রেডভুক্ত পদের জন্য ১০ (দশ) সেট এবং ১১তম গ্রেড থেকে ২০তম গ্রেডভুক্ত পদের জন্য ০৩ (তিন) সেট আবেদনপত্র নিম্নস্বাক্ষরকারী বরাবর ০৫.০২.২০২৩খ্রি. থেকে ২৬.০২.২০২৩খ্রি. তারিখের মধ্যে ডাকযোগে/সরাসরি হার্ডকপি প্রেরণ করতে হবে। উল্লেখ্য, অনলাইন আবেদনের সাথে (গ্রেড ৯ম বা তদূর্ধ্ব গ্রেডভুক্ত পদে ৬০০/- (ছয়শত), ১০ম গ্রেডভুক্ত পদে ৫০০/- (পাঁচশত), ১৩তম থেকে গ্রেড-১৬তম গ্রেডভুক্ত পদে ২০০/- (দুইশত) এবং গ্রেড-১৭ থেকে গ্রেড-২০ গ্রেডভুক্ত পদের জন্য ১০০/- (একশত) টাকা অনলাইনে পেমেন্ট করতে হবে। অনলাইন আবেদন ফরম, পেমেন্ট নিয়োগ বিজ্ঞপ্তি এবং নিয়োগ সংক্রান্ত নিয়মাবলী খুলনা বিশ্ববিদ্যালয়ের (Khulna University) ওয়েবসাইটে (http://ku.ac.bd/career) পাওয়া যাবে। অনলাইন আবেদন ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য নয় ।

খামের উপর অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে।

০৩. চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং বর্তমানে কর্মরত প্রতিষ্ঠানের অনাপত্তিপত্র সংযুক্ত করতে হবে।

০৪. প্রতিসেট আবেদনপত্রের সাথে নিম্নলিখিত কাগজপত্রাদি অবশ্যই দাখিল করতে হবে-

ক) সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি

খ) নাগরিকত্ব সনদ ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি

গ) বিজ্ঞপ্তির ক্রমিক নং ১-৯ নং (৫ ব্যতীত) পদের জন্য কম্পিউটার সনদের সত্যায়িত কপি দিতে হবে

ঘ) সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি (প্রতি সেটে একটি)

ঙ) যে কোন এক সেট আবেদনপত্রের সঙ্গে অনলাইনে জমাকৃত পেমেন্ট স্লিপ দিতে হবে।

০৫. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। দ্বৈত নাগরিকত্ব গ্রহণযোগ্য নয়। বিদেশে স্থায়ীভাবে বসবাসরত/বসবাসের অনুমতি প্রাপ্ত ব্যক্তিও বিবেচিত হবেন না ।

০৬. বিজ্ঞপ্তির ক্রমিক নং- ৪ এ সহকারী প্রকৌশলী (সিভিল) পদে গত ১১.০৯.২০২২খ্রি. তারিখে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে ইতোপূর্বে যারা আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই ।

०१. আবেদনপত্র আগামী ০৫.০২.২০২৩খ্রি. থেকে ২৬.০২.২০২৩খ্রি. তারিখ বিকাল ৪:০০ টার মধ্যে ডাকযোগে/সরাসরি নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে অবশ্যই পৌঁছাতে হবে।

০৮. অনুমোদিত পদ থাকা সাপেক্ষে বিজ্ঞাপিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে ।

০৯. নিয়োগ সংক্রান্ত কর্তৃপক্ষীয় সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে ।

১০. লিখিত/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

আবেদনপত্র প্রেরণের সময় সীমা

নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের শেষ সময় ২৬ ফেব্রুয়ারী ২০২৩ তারিখ।


চাকরির পরীক্ষা (Written and Viva Exam)

লিখিত ও মৌখিক পরীক্ষা সম্পর্কে যাবতীয় তথ্য প্রার্থীগণ অফিসিয়াল ওয়েব সাইট এর মাধ্যমেও জানতে পারবেন। Government Job Circular Written/MCQ/Viva Exam Date will be also available in our website. নিয়মিত সরকারি চাকরির খবর/ বিজ্ঞাপন পেতে ভিসিট করুন recentbdjobscircular.blogspot.com


প্রাপ্ত আবেদনপত্রসমূহ প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থিত পদে নিয়ােগের জন্য ২টি বা ৩টি পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। যদিও ইক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে পরীক্ষা সম্পর্কিত কোন তথ্য বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই।

বাংলাদেশে বিভিন্ন সরকারি/ আধা-সরকারি/ স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে মূল সর্বোচ্চ ৩টি পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। যথা-


(১) প্রিলিমিনারী (MCQ) পরীক্ষা।

(২) লিখিত পরীক্ষা।

(৩) মৌখিক পরীক্ষা।


সতর্কীকরণীয় বিজ্ঞপ্তি:

চাকরি আবেদনকারী প্রার্থীদের জানানো যাচ্ছে যে, অনেক প্রতিষ্ঠান আকর্ষণীয় বেতন এবং লোভিয় অফার দিয়ে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে থাকে। এই সকল বিজ্ঞাপন ভালোভাবে বুঝেশুনে নিজ দায়িত্বে আবেদন করবেন।চাকরির ক্ষেত্রে টাকা পয়সা লেনদেন আপনার নিজ দায়িত্বে করবেন এক্ষেত্রে প্রতারিত হলে  recentbdjobscircular.blogspot.com দায়ী থাকবে না। কোনো অফারে বা প্রলোভনে হাত থেকে বাঁচার জন্য  সুস্থ মস্তিষ্কে ভালোভাবে দেখেশুনে এবং বুঝে আবেদন করুন । আমাদের সাইট ভিজিট করার জন্য ধন্যবাদ।


Post Related Tag: খুলনা বিশ্ববিদ্যালয় এ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,খুলনা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022,খুলনা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি২০২২,খুলনা বিশ্ববিদ্যালয়,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,বিজ্ঞপ্তি,চাকরির,জব সার্কুলার 2022,বাংলাদেশ সরকারি চাকরীর খবর,চাকরীর,সাপ্তাহিক চাকরির খবর ২০২২,চাকরীর খবর,job circular in this week,jel police job circular 2022,latest govt job circular 2022,khulna university job circular 2022,khulna university job circular 2020,khulna university new job circular 2022,khulna shipyard limited job circular 2022,Khulna University (KU) Job Circular 2023,khulna university job circular 2022,khulna university job circular 2020,khulna university new job circular 2022,khulna university job circular,khulna shipyard limited job circular 2022,khulna university campus,khulna university bangladesh,government job circular 2022,jel police job circular 2022,bd govt job circular 2022,khulna university,new job circular 2022,khulna university admission,bd job circular 2022,aarong job circular 2022,bgb job circular 2022


Advertiser